,

হয়রানীর জন্য সাংবাদিককে হত্যার মামলায় জড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
হয়রানী করতেই শ্যামনগরর প্রবীণ সাংবাদিক মোহাম্মাদ আলীকে হত্যা মামলার আসামী করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার বিন্দু বিস্বর্গ না জানা সত্তে¡ও সাতক্ষীরায় সংঘটিত হত্যাকান্ডের ঘটনায় উদ্দেশ্যমুলকভাবে তাকে জড়িয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ। অবিলম্বে চক্রান্তমুলক মামলা থেকে অব্যাহতি দিয়ে উপকুলীয় জনপদের প্রথিতযশা এ সাংবাদিককে মানবেতর জীবন থেকে রেহাই দিতে সংবাদ সম্মেলন করে আর্জি জানিয়েছে তার পরিবার।
সোমবার বেলা ১১টায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে জনাকীর্ণ সংবাদ সম্মেলন করেন ছেলে মোঃ জয়নাল আবেদীন। এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন তার পরিবারের সাথে বিএনপির রাজনীতির সাথে জড়িত এক প্রভাবশালী প্রতিবেশীর দ্ব›দ্ব রয়েছে। ইতিপুর্বে তার পিতাসহ দুই ভাইয়ের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছেন তিনি। এমনকি সর্বশেষ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের আগেরদিন একই ব্যক্তির প্ররোচনায় কলেজপড়–য়া ছোট ভাইসহ তাকে আসামী করে মিথ্যা মামলা দেয়া হয়।
জয়নাল আবেদীন দাবি করেন গত ২০১৪ সালের ১০ জুলাই সাতক্ষীরার ভোমরা এলাকার খলিল আহমেদ পুলিশের গুলিতে নিহত হন। এঘটনায় সম্প্রতি তার ভাই মোঃ জাফর গাজী বাদি হয়ে দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে একটি মামলা করেন। আদালতে মামলা দায়েরের পর বিজ্ঞ আদালতের নির্দেশে সাতক্ষীরা সদর থানায় উক্ত মামলা(যার নং ৩৫) নথিভুক্ত হয়। আলোচিত সে মামলার এজাহারে তার বৃদ্ধ পিতাকে ৩৭ নম্বর আসামী করা হয়েছে।
জয়নাল আবেদীন অভিযোগ করেন ন্যুনতম দায় না থাকার পরও তার পিতাকে প্রতিপক্ষের ইন্ধনে মামলায় জড়ানো হয়েছে। মাঝেমধ্যে গ্রেপ্তারের ভয় ছড়িয়ে দিয়ে বাড়িঘরে তাকতে দেয়া হচ্ছে না। স্পর্শকাতর এমন একটি মামলায় জড়ানোর কারনে গোটা পরিবার মারাত্বক দুঃশ্চিন্তার মধ্যে পড়েছে।
তিনি বলেন গত ১৭ সেপ্টেম্বর সাতক্ষীরা সদর থানায় মামলা রেকর্ডের পর থেকে তার পিতা অসুস্থ হয়ে পড়েছেন। দুত সময়ের মধ্যে তদন্তপুর্বক এমন হয়রানীমুলক মামলা থেকে তার পিতাকে অব্যাহতি দেয়ারও প্রশাসনের আন্তরিক হস্তক্ষেপ কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *